ভাইকে লেখা ছোট বোনের চিঠি


শ্রদ্ধেয় ভাইয়া,
আসসালামু আলাইকুম। আশা করি ভাল আছ। আমিও আল্লাহর রহমতে ও তোমার দোয়ায় এক প্রকার ভাল আছি। আম্মুও ভাল আছে। আর আব্বুর সাথে নিশ্চয় ফোনে কথা হয়েছে। আব্বুর স্বাস্থ্যও মোটামুটি ভাল। ভাইয়া তুমিতো অনেক দিন বাড়িতে আস না। তোমার অনেক ব্যস্ততা তাই না। ভাইয়া জান, তোমার লাগানো দেবদারু গাছগুলোতে আমি নিয়মিত পানি দিই। সেগুলো বেশ বড় হয়েছে। তোমার প্রিয় অজুন গাছ ও নিম গাছগুলোতে এখন আর পানি দেয়া লাগে না।কারন সেগুলো অনেক বড় হয়ে গেছে। ভাইয়া একটি সত্যি কথা বলি, তোমার গাছ গু্লোতে যখন পানি দিই না তখন তোমার কথা খুব মনে পড়ে। শেষবার এসে  তুমি ঢাকায় চলে যাবার সময় আম্মু তোমাকে কিভাবে হসি মুখে বিদায় দিয়েছিলে মনে আছে? তুমি হয়ত খেয়াল করনি আমি ছবি তুলে রেখেছিলাম। বাড়িতে আসলে তোমাকে দেখাব। তোমাকে বিদায় দিয়ে ঘরে এসে আম্মুর বেশ কেঁদেছিল যা আমি দূর থেকে দেখেছি। ইয়া আল্লাহ, তোমাকেতো বলাই হয়নি আমার লাল মুরগিটা এখন ডিম দিচ্ছে। তোমার জন্যও কিন্তু ডিম রাখব। বাড়িতে আসলে তুমি খাবে। শোন এবার বাড়িতে আসলে কিন্তু আমাকে রজনীগন্ধা এবং শিউলী ফুল গাছ কিনে দিতে হবে। ভাইয়া, দাদীর লাগনো মিষ্টি আম গাছটিতে এবার বেশী আম ধরেনি। আম খেতে হলে কিন্তু তাড়াতাড়ি আসতে হবে। তবে এবার বেশ কাঁঠাল ধরছে। তুমি ইচ্ছামত থেতে পারবে। ভাইয়া শোন আম্মু বলেছে, মনোযোগ দিয়ে লেখাপড়া করতে আর শরীরের যত্ন নিতে। নিয়মিত নামাজ, খাওয়া-দাওয়া ঘুম যেন ঠিক থাকে। ভাইয়া তোমার রুমটা আমি নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন করে রাখি। তোমার আনা গল্পের বইগুলো পড়া শেষ। এবার আসার সময় নতুন গল্পের বই আনবে।আর আমার জন্য Cello Gripper কলম আনতে যেন ভুল না নয়।আজ আর নয়।অন্য একদিন আরও লিখব।তোমার অপেক্ষায় ……………..
তোমারই আদরের
   “রুহিনা”                  তারিখঃকুমিল্লা
                           ১৭.০৫.১২

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

হাস্য-কৌতুকের আসর

আন্তর্জাতিক নারী দিবস ও নারীর অধিকার 

স্বাধীনতার মাসঃআমাদের অঙ্গীকার